Overblog
Edit post Follow this blog Administration + Create my blog
Abir-Dairy

-মন তোমার আকাশের চেয়ে-বড় হোক💟 -কিন্তু অহংকার যেন মাটি💦 -স্পর্শ না করে।

কষ্ট কষ্ট কষ্ট জীবনের কম্পালসারি সাবজেক্ট হয়ে গেছে যেখানেই যাই যেদিকেই যাই পিছু ছাড়তে চায় না মনে হয় পুরো পৃথিবীটাই দুঃখের সাগর আর তার মাঝখানে আমাকে ফেলে দেওয়া হয়েছে

আরও একটা ছাগল রে তুই জীবনের অর্থ বুঝিস জানিস জীবন কি তুই কি ভাবিস কষ্ট তোর জীবনে একা আছে আর 700 কোটি মানুষকে খুব সুখে আছে!

আরও একটা ছাগল রে তুই জীবনের অর্থ বুঝিস জানিস জীবন কি তুই কি ভাবিস কষ্ট তোর জীবনে একা আছে আর 700 কোটি মানুষকে খুব সুখে আছে!

 

কষ্ট কষ্ট কষ্ট জীবনের কম্পালসারি সাবজেক্ট হয়ে গেছে !

যেখানেই যাই যেদিকেই যাই পিছু ছাড়তে চায় না !
মনে হয় পুরো পৃথিবীটাই দুঃখের সাগর আর তার মাঝখানে আমাকে ফেলে দেওয়া হয়েছে!

 

কিন্তু কূলকিনারা পাচ্ছিনা ভাবি এটা করার পরে মনে হয় আর দুঃখ কষ্ট থাকবে না শালা তাও আবার পিছু ছাড়ে না কোনো না !

কোনো উপায় ঠিক চলে আসে কবে যে দুঃখ কষ্ট থেকে মুক্তি পাব আমার বন্ধু বান্ধব আমার রিলেটিভ আমার আশেপাশের লোক সবাই কত আনন্দে আছে কত সুখে আছে তাদের তো তেমন কষ্ট নেই !

যত কষ্ট মনে হয় আমাকে দিয়ে পাঠিয়ে দিবি তাতে অনেক হয়েছে কিন্তু আর না মুক্তির পথ আমি বেছে নিয়েছি হয় বাড়ি থেকে চলে যাব না হয় আত্মহত্যা করব স্বার্থপর দুনিয়া থেকে নিজের জীবনকে !

 

 

তুই বলিস না কষ্ট কম্পালসারি সাবজেক্ট ঠিক আছে আমি মেনে নিলাম কিন্তু তুই এটাও মনে রাখে আনন্দ এবং শুক্তোর মেইন সাবজেক্ট শুধু তুই পড়তে পারিস না বলে তোর কঠিন লাগে সব সময় বলিস তোর প্রচুর দুঃখ প্রচুর কষ্ট বল কি সমস্যা তোর বাবা মা দিচ্ছে না তাই গার্লফ্রেন্ড ব্রেকআপ করেছে তাই নাকি পরীক্ষা তে ভাল মার্চ মাস নি তাই নাকি পার্ট টাইম জব থেকে ভালো ইনকাম হচ্ছে না নাকি তোর প্রিয় মানুষটার ভালোবাসার গুরুত্ব দিচ্ছে না নাকি ডিএসএলআর কিনতে পারছিস না তাই এগুলো !

 

কোন কষ্টের মধ্যে পড়ে না আমি তো বলব তুই সবথেকে সুখে আছি আসলে সমস্যা এই পৃথিবী এই সমাজের নয় নিজের চোখ খুলে দেখ তোর থেকে কত কষ্টে কত যন্ত্রনা এ জীবনের সাথে যুদ্ধ করে যাচ্ছে আর এ তথ্য ফুটপাতে শুতে হয় না বা ডাস্টবিনের খাবার খেতে হয় না সকাল থেকে রাত পর্যন্ত কুত্তার মতো কাজ করতে হয় না তাহলে তুই বল কিভাবে যে তুই সবথেকে কষ্টে আছি দেখ সবার জীবনে কষ্ট থাকে সবার জীবনে দুঃখ থাকে তাই বলে জীবন যুদ্ধে হেরে গেলে হবে না বিধাতা কাউকে দুর্ভাগ্য দিয়ে পাঠায় না দুর্ভাগ্যের!

 

কারণ আমরা নিজেরাই যে কারণে তুই কষ্ট পাচ্ছি না নিশ্চয়ই কারণ তাকে খুঁজে বের কর তারপর প্লান তৈরি করে কিভাবে রিয়্যাক্ট করলে সেই কষ্ট থেকে মুক্তি পাওয়া যাবে আর ছোট ছোট কারণগুলোকে এত বড় করে দেখিস না এই সুন্দর জীবন কে উপভোগ করতে এসে আর তুই বললি না যে আত্মহত্যা করবি আমি তো খুঁজেই পেলাম না কি কারণে আত্মহত্যা করি যাদের মাথা খারাপ যারা পাগল যারা তারা !

এসব ধরনের কথা বলে তুই নিশ্চয়ই পাগল বা ভীতু না তাহলে কেন ভাই মেরুদন্ড সোজা করার উঠে দাঁড়াতে শক্ত করে নেমে পড় জীবন যুদ্ধে আমি মানলাম তোর জীবনে কষ্ট বেশি কিন্তু জানিস আনন্দ করতে কোন কারন লাগেনা তোর কাছে আর যেটা বর্তমান সেটা নিয়েই বাঁচতে শুরু কর যা হয়েছে তা ভুলে যা যা হবে তা দেখা যাবে আমি জানি তোমাদের জীবনে অনেক কষ্ট আছে অনেক সমস্যা আছে !

 

কিন্তু একটা জিনিস মনে রেখো অন্ধকার রাতের পরে পাওয়া যায় সুন্দর একটা সকাল ঝড় বৃষ্টির পরে দেখা যায় রোদ ঝলমল আকাশ থাকবে হাজারটা সমস্যা থাক না হাজারটা দুঃখ কিন্তু একটা তো সুখের কারণ আছে একটা তো আনন্দের আলো আছে তাহলে সেটা ক্লিয়ার করে জীবনটাকে উপভোগ করো সময়ের সাথে সাথে সব বদলে যাবে সব কিছুই সম্ভব কিছু করতে পারবে.

Share this post
Repost0
To be informed of the latest articles, subscribe:
Comment on this post