Overblog
Edit post Follow this blog Administration + Create my blog
Abir-Dairy

-মন তোমার আকাশের চেয়ে-বড় হোক💟 -কিন্তু অহংকার যেন মাটি💦 -স্পর্শ না করে।

কিছু কিছু সময় নিজেকে খুব একা লাগে !!

 

 

কিছু কিছু সময় নিজেকে খুব একা লাগে

 

মনে হয় আমার সাথে কেউ নেই !!!

সমস্ত পৃথিবী একদিকে আর আমি একা একদিকে !!

 

সেই সময় তো করতে কষ্ট হয় কান্না পায় ব্যথা অনুভুতি হয়

কিন্তু হঠাৎ করে যখন রিয়েলিটি টা বুঝতে পারি তখন সব মোহ ভেঙে দিয়ে একটা কথাই মাথায় আসে !!

যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে!!

 

সত্যি সমস্ত পথ আমাদের একলাই চলতে হবে আমাদের মনে হতে পারে যে এক হই সবাই তো আছে আশেপাশে সামনে-পেছনে

 

যেদিকে তাকাই কেউ না কেউ তো আছেই কিন্তু সত্যি কি তাই সত্যিটা হলো এই পৃথিবীতে আমরা একা এসেছি এবং পৃথিবী থেকে যাওয়ার সময় আমাদের একাই যেতে হবে কেউ সাথে থাকবে না তাই এখন থেকে যদি আমরা একা চলার অভ্যাস টা করে নি তাহলে মনে হয় ভালো হয় !!!

 

আমি সেই একার কথা বলছি না যেখানে তোমার পরিবার তোমার কাছের মানুষ তোমার বন্ধু-বান্ধব কেউ থাকবে না আমি সেই একার কথা বলছি যেখানে তোমার উপরে তোমার পরিবার তোমার সমাজের দায়িত্ব থাকা সত্ত্বেও তুমি কারো উপরে নির্ভরশীল না হয়ে বড় বড় বাধা সামনে নিয়ে নিজের ব্যাথা চেপে রেখে

 

একা এগিয়ে যাওয়ার কথা অর্থাৎ কার উপরে নির্ভরশীল হয়ে পড়ে না তাহলে নিজের ক্ষমতা টুকু কোনদিনও বুঝতে পারবে না নিজেকে অস্ত্র বানাতে শেখো নিজেকে যোদ্ধা বানাতে শেখো সর্বদা প্রস্তুত থাকেন!!

 

 

যে কোন খারাপ পরিস্থিতি সামলে নেওয়ার দেখবে তোমার আনন্দের দিনে অনেক মানুষ তোমার সাথে আছে কিন্তু তোমার দুঃখের দিনে সেই মানুষগুলো

 

আর তোমার সাথে থাকবে না তখন তোমারই অবাক লাগবে যে কিন্তু কিছুক্ষণ আগেই জান আমার সাথে ছিল একসাথে কত না হৈ-হুল্লোড় করছিলাম কিন্তু একটা ঝড় এসে সব বদলে দিল আর কেউ আমার পাশে নেই আমি একা হয়ে গেলাম বন্ধু এটাই বাস্তব যা করার তা একাই করতে হবে সমস্ত পদ টা আমাদের একা একাই চলতে হবে দুঃখের দিনে সত্যিই তোমার সাথে কেউ থাকবে না কিন্তু ভেঙে পড়লে হবে না ওঠার চেষ্টা করতে হবে

 

হ্যাঁ একা একাই উঠতে হবে কারণ সেই সময় তোমার ডাকে কেউ সাড়া দেবে না সমস্ত পৃথিবীটাকে স্বার্থপর বলে মনে হবে পরিস্থিতি টা তোমার খারাপ লাগলেও

 

বাস্তবে এটাই যে আমি একা একাই যুদ্ধ চালিয়ে যেতে হবে !!

 

যে যুদ্ধের না জীবন যুদ্ধ যে যুদ্ধে বেঁচে থাকার যুদ্ধ যে যুদ্ধে সফলতা পাওয়ার যুদ্ধ যে যুদ্ধে না নিজেকে সঠিক প্রমাণ করার যুদ্ধ

 

আর এই যুদ্ধে ততক্ষণ চালিয়ে যাও যতক্ষণ না জয়ী হতে পারছো এবার থেকে যখনই নিজেকে একা মনে হবে সোজা আয়নার সামনে চলে যাবে

 

তুমি আর একা নেই তোমার সঙ্গ দেওয়ার জন্য তোমার সামনে প্রস্তুত আছে একজন

 

আর সেটি হল তুমি নিজেই !!!!

Share this post
Repost0
To be informed of the latest articles, subscribe:
Comment on this post